সংবাদ বিজ্ঞপ্তি
ত্রান বিতরণ ও পূনর্বাসন কাজে সেনা বাহিনী দায়িত্ব নেয়ার পরে অভাবনীয়ভাবে শৃঙ্খলা ফিরে এসছে রোহিঙ্গা ক্যাম্প গুলোতে। এতে করে দেশী-বিদেশী সরকারী পর্যায়ে ত্রাণ সাগ্রমী ছাড়াও দেশের আলেম ওলামা, ব্যাবসায়ী-শিক্ষকসমাজ ও সর্বস্তরের মানুষ স্বস্তি নিয়ে রোহিঙ্গা ক্যাম্প গুলোতে ছুটে যাচ্ছে ত্রাণ সামগ্রী নিয়ে।
বুধবার উখিয়ার কুতুপালং, থাইনখালী, ও পালংখালীর বিভিন্ন ক্যাম্পে ত্রাণ বিতরণ, নগদ টাকা বিতরণ, ল্যাট্রিন ও নলকূপ স্থাপন কাজে ব্যস্ত থাকতে দেখা গেছে বিভিন্ন মাদরাসা শিক্ষক, আলেম ওলামা ও ব্যবসায়ীসহ অনেক স্বেচ্ছাসেবী সংগঠন ও এনজিও কর্মীদের। এরা সেনাবাহিনর সহযোগিতায় বিভিন্ন ক্যাম্পে রাত দিন রোহিঙ্গা নারী-শিশু-পুরুষদেও মাঝে সেবা দিয়ে যাচ্ছেন।
দিনাজপুর বাংলা হিলি থেকে আসা বিভিন্ন মাদরাসা স্কুল-কলেজ ও ব্যবসায়ীদের একটি প্রতিনিধি দলকে সারাদিন বিভিন্ন ক্যাম্পে ত্রাণ বিতরণ করেছে।
ডাল, চাল, আলো, পেয়াজ, চিনি, তেল, চিড়া ও বিস্কুটসহ ২২ টন ত্রাণ সামগ্রী বিতরণ করেন তারা। হিলি আলজামেয়া ইসলামিয়ার প্রধান প্রিন্সিপ্যাল শামসুল হুদা খান এর নেতৃত্ব ওই ত্রাণ দলে কাজ করেছেন,আলহাজ্ব হুমাযুন কবির, হাজী শহিদ হোসেন, হাজি বজলুর হমান, মোবারক হোসেন, মাওলানা তৈয়ব, রেজাউল করিম, ও লেবু প্রমূখ।